দারিদ্র এবং বেকার মুক্ত প্রযুক্তি নির্ভর ডিজিটাল বাংলাদেশ গড়া।


প্রযুক্তির বিকাশের সাথে সাথে সারা পৃথিবীর যেই পরিবর্তনের ছোয়া পেয়েছে আর আঁচ লেগেছে আমাদের মাঝেও। তথ্য এবং যোগাযোগ প্রযুক্তিতে এগিয়ে যাচ্ছে আমাদের দেশ। বর্তমান বিশ্বকে বলা হয় তথ্য প্রযুক্তি নির্ভর বিশ্ব। ডিজিটালাইজেশন পুরো পৃথিবীর যোগাযোগ ব্যবস্থাকে যেমন প্রসিদ্ধ করেছে তেমনি উন্নত করেছে আমাদের অবকাঠামোগত ভাবেও। প্রযুক্তির ছোয়া লেগেছে আমাদের সকল খাতেই।

২০১৯ সাল থেকে যাত্রা শুরু করা ইজি লাইফ বিডি প্রতিষ্ঠান শুরু থেকেই চেয়েছে তথ্যপ্রযুক্তিকে কাজে লাগিয়ে মানুষের দোড়গোড়ায় সেবা পৌছে দেবার। গ্রাহক যেনো একই এপস এর মাধ্যমে অনলাইনের সকল সার্ভিস পান সেই লক্ষে ইজি লাইফ বিডি ৬ টি সার্ভিস নিয়ে তাদের কার্যক্রম ঘোষনা এবং যাত্রা শুরু করে। সেবা সমূহ হলোঃ ইজি শপিং, ইজি রাইড শেয়ার, ইজি ফুড ডেলিভারি, ইজি হেলথ্‌, ইজি প্যামেন্ট এবং ইজি (দূর্বার ওয়াইফাই)।

তারই ধারাবাহিকতায় ইজি লাইফ বিডি এর জেলা ভিত্তিক শপিং সার্ভিস চালু করে। সেই সার্ভিস এর মাধ্যমে ভোক্তা তার নিজ জেলারা প্রতিষ্ঠান থেকে অনলাইনে পন্য ক্রয়ের সুবিধা পেয়ে যাচ্ছিলেন। ফলে ই-কমার্স সার্ভিস সম্পর্কে সবার মধ্যে একটি স্বচ্ছ ধারণা তৈরি করতে সক্ষম হয় ইজি লাইফ বিডি।

২০২০ সালে ইজি লাইফ বিডি লক্ষ্মীপুরে চালু করে ওয়ারলেস ওয়াইফাই সার্ভিস। এই দূর্বার ওয়াইফাই সেবার মাধ্যমে গ্রাহক ঘরে এবং বাহিরে উভয় যায়গায়ই ওয়াইফাই সার্ভিস উপভোগ করে পারেন মোবাইল ফোনের মাধ্যমে। ধীরে ধীরে বিভিন্ন শহরে ছড়িয়ে পরছে ইজি লাইফ এর দূর্বার ওয়াইফাই সার্ভিস।

এছাড়াও ইজি লাইফ বিডি প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে তাদের গ্রাহকদের নতুন নতুন সার্ভিস উপভোগ এর সুযোগ করে দিতে। এবং ইজি লাইফ বিডি হয়ে উঠবে বাংলাদেশের সুপার এপ সেই লক্ষ্য নিয়ে কাজ করে যাচ্ছে ইজি লাইফ বিডি টিম।

Leave a Reply